আসন্ন ২০২৪ আসরকে সামনে রেখে কয়েক ঘণ্টা ধরে ভারতীয় ফ্র্যাঞ্চাইজি লিগের (আইপিএল) নিলাম চলছে। আর সেই নিলামে বাংলাদেশের মধ্যে একমাত্র ছিলেন মোস্তাফিজুর রহমান। আসন্ন আইপিলের ১৭তম আসরে টাইগার কাটার মাস্টারকে দলে টেনেছে মাহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

মোস্তাফিজুর রহমান।  ছবি : সংগৃহীত


আইপিএলের সর্বশেষ আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছিলেন মোস্তাফিজুর রহমান। তবে এবারের আসরের নিলামের আগে তাকে ছেড়ে দেয় দিল্লি। মোস্তাফিজের সঙ্গে নিলামে উঠার কথা ছিল আরও দুই বাংলাদেশি তারকার। তবে শেষ দিকে বিসিবি পুরো আসরের অনুমতি না দেওয়ায় নিলামে নাম উঠেনি তাসকিন আহমেদ ও শরীফুল ইসলামের।

এ দিকে, গত আইপিএলেও তেমন আলো ছড়াতে পারেননি এই টাইগার পেসার। তাই শঙ্কা জেগে ছিল এবারের আইপিএলে ফিজের জায়গা পাওয়া নিয়ে, এর সঙ্গে পুরো মৌসুমে বিসিবি তাকে ছাড়পত্র না দেওয়ায় কেনার সম্ভাবনা ছিল আরও কম। তবে সব শঙ্কা উড়িয়ে ধোনির চেন্নাই আস্তা রেখেছেন টাইগার কাটার মাস্টারের ওপরে। আইপিএলের অন্যতম সফল দল মহেন্দ্র ধোনির চেন্নাই সুপার কিংসে খেলবেন বাংলাদেশের বাঁহাতি পেসার। মোস্তাফিজকে তার ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে দলে ভিড়িয়েছে চেন্নাই সুপার কিংস।

অবশ্য এবারের আসরে দল পাওয়ার সম্ভাবনায় ছিলেন তাসকিন আহমেদেরও। তবে তিনি ও শরিফুল ইসলাম একদিন আগেই নাম প্রত্যাহার করে নেন। এ ছাড়া সাকিব আল হাসান ও লিটন দাসও এবার নাম দেননি।